Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর-এ নতুন অধ্যক্ষের যোগদান


প্রকাশন তারিখ : 2024-04-02

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর এর অধ্যক্ষ হিসেবে আজ ২ এপ্রিল যোগদান করেন বিশিষ্ট গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দিলরুবা জেবা।

আজ সকালে যোগদান পত্রে স্বাক্ষরের মধ্য দিয়ে তিনি নতুন দ্বায়িত্বভার গ্রহণ করেন। এসময় তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান বিদায়ী অধ্যক্ষ চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. মোস্তাফিজুর রহমান। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ এর বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং সাধারণ শিক্ষার্থীবৃন্দ ফুল দিয়ে নব নিযুক্ত অধ্যক্ষ মহোদয়কে অভিনন্দন জ্ঞাপন করেন।

যোগদানের পরপরই সম্মানিত অধ্যক্ষ মহোদয় ক্যাম্পাসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময়ে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি স্বাধীন বাংলার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। জনকল্যাণে এই চিকিৎসা বিদ্যাপীঠকে  আরও মানসম্মান ও আস্থার প্রতীক রূপে উপস্থাপনে সকল কর্মকর্তা-কর্মচারীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এ উপলক্ষে দুপুর ১২ ঘটিকায় কলেজ কনফারেন্স কক্ষে মেডিকেল কলেজ শিক্ষক সমিতির উদ্যোগে এক অনাড়ম্বর সম্বর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মূল্যবান বক্তব্য রাখেন বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মোস্তাফিজুর রহমান, অধ্যক্ষ ডা. দিলরুবা জেবা,  শিক্ষক সমিতির সভাপতি ডা. রতন কুমার সাহা সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

এর আগে গত ১ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ শাখার উপসচিব কর্তৃক স্বাক্ষরিত এবং জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে অধ্যাপক ডা. দিলরুবা জেবা কে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ফরিদপুরের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়। একই সাথে সরকারি আরও ৯ টি মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য অধ্যাপক ডা. দিলরুবা জেবা এর আগে একই মেডিকেল  কলেজে উপাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।

ছবি দেখতে এখানে ক্লিক করুন