Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ মে ২০২৪

“শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ” এ এবার দেশ সেরা ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ


প্রকাশন তারিখ : 2024-05-09

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর এবার দেশ সেরা “শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ” পুরষ্কারে ভূষিত হয়েছে। আজ ৯ মে আওতাধীন অফিস সমূহের অংশগ্রহণে ২০২৩-২০২৪ অর্থ বছরের ইনোভেশন প্রদর্শনী (শোকেসিং) ও শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচন সংক্রান্ত এক সেমিনার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর কর্তৃক ঢাকা মহাখালীর আইপিএইচ ভবনের কনফারেন্স রুমে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটো মিঞার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ তাদের উদ্ভাবনী ধারণা/বাস্তবায়িত উদ্ভাবনী উদ্যোগ উপস্থাপন করেন। উপস্থাপনা শেষে জনসংখ্যা, পরিবার কল্যাণ ও আইন অনুবিভাগের অতিরিক্ত সচিব ডা. আশরাফী আহমদ এনডিসি, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভগের প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব রাহেলা রহমত উল্লাহ, চিফ ইনোভেশন অফিসার ডা. মো. মাসুদুর রহমানসহ অন্যান্য বিচারক মন্ডলীর সর্বোসম্মতিক্রমে ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর "শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ" পুরষ্কারের জন্য নির্বাচিত হয়।

 

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ, অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. কামরুল হাসান, পরিচালক প্রশাসন ডা. মো. নাসির উদ্দীন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ই-গভর্নেন্স ও ইনোভেশন কমিটির ফোকাল পার্সন সহকারী পরিচালক (উন্নয়ন) ডা. ওয়াসেক-বিন-শহীদ প্রমুখ।

 

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. দিলরুবা জেবা বলেন যে, এটি মেডিকেলের ইতিহাসে অন্যতম সেরা অর্জন। তিনি এই অভূতপূর্ব সাফল্যের জন্য কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মোস্তাফিজুর রহমানের প্রতি অপরিসীম কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি ই-গভর্নেন্স ও ইনোভেশন কমিটির সকল সদস্যসহ কলেজের অন্যান্য শিক্ষকমন্ডলীকেও তিনি আন্তরিক অভিনন্দন জানান। ভবিষ্যতেও মেডিকেলের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ছবি দেখতে এখানে ক্লিক করুন