Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ২০২৪ পালন


প্রকাশন তারিখ : 2024-03-26

বিশ্বমানচিত্রে বাংলাদেশের অভ্যুদয়ের দিন আজ। স্বাধীন বাংলাদেশের ৫৪ বছরে পদার্পণের এই শুভ লগ্নে ২৬শে মার্চের গুরুত্ব তাই অনস্বীকার্য। ১৯৭১ এর এই দিনে সংগ্রামী বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল হতে স্বাধীন বাংলার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে চিরমুক্তি লাভ করে। বাঙালির বীরত্ব গাঁথা এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ক্যাম্পাসে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়।

অধিকার আদায়ের এই দিনটির প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ একাডেমিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শহীদ স্মৃতিফলক, গোয়ালচামট-এ কলেজ প্রশাসনের পক্ষ হতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর কলেজ ক্যাম্পাসে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল এ পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মোস্তাফিজুর রহমান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. দিলরুবা জেবা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. দীপক বিশ্বাস, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. রতন কুমার সাহা, কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন ও শিক্ষকবৃন্দ। এরপর বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ শাখা, সন্ধানী, মেডিসিন ক্লাব, ফিল্ম অ্যান্ড মিউজিক সোসাইটি এবং কর্মকর্তা-কর্মচারীর পক্ষ হতে পুষ্প মাল্য অর্পিত হয়। এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, ছাত্রলীগ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ শাখার বিভিন্ন স্তরের নেতা কর্মী ও সাধারণ শিক্ষার্থীসহ প্রমুখ।

এছাড়াও দিবসটি পালনের অংশ হিসেবে বিকেল ৫টায় কলেজ গ্যালারীতে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের’ তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং পরিশেষে শহীদ্গণের স্মরণে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ছবি দেখতে এখানে ক্লিক করুন